ফেসবুকে যুক্ত হলো নতুন ব্যাজ।জেনে নিন সেগুলো কি।

ফেসবুক এখন তার ইউজার এর জন্য নিয়মিত কোন না কোন আপডেট আনছে।যা সব ই ইউজারদের জন্য নানা রকম সুবিধা বয়ে আনছে।

এই নতুন ব্যাজ মূলত ফেসবুক গ্রুপ এ এভেইলেবেল এবং সেই গ্রুপের মেম্বার,এডমিন দের সহজভবে পরিচিত করতে সাহায্য করবে।এই ব্যাজ গুলো গ্রুপে অবস্থানকালীন সময়ে আপনার নামের পাশে দেখা যাবে।চলুন জেনে নেই সেই ব্যাজ গুলো কি।

১।এডমিন ব্যাজঃ

এই ব্যাজ দ্বারা কোন গ্রুপেএর এডমিন কে দেখানো হয়।যেন গ্রুপের মেম্বারররা সহজেই এডমিন হিসেবে সেই ব্যক্তিকে আইডেন্টিফাই করতে পারে।ছবিতে টি যেভাবে প্রদর্শিত হচ্ছে ঠিক তেমন ভাবেই ফেসবুকে ব্যাজটি দেখা যাবে।

২।মোডারেটর ব্যাজঃ

এই ব্যাজ টি গ্রুপে দায়ীত্বপ্রাপ্ত মোডারেটরদের ইংগিত করে।গ্রুপের মেম্বাররা যেন সহজেই একজন মোডারেটরকে চিহ্নিত করতে পারে সেই জন্যই এই ব্যাজ।ছবিতে যেভাবে ব্যাজ টি দেখা যাচ্ছে ঠিক সেভাবেই ব্যাজটি দেখা যাবে।

৩।গ্রুপ এনিভার্সেরি ব্যাজঃ

যেসব মেম্বারদের কোন গ্রুপে জয়েন করার পর বর্ষপূর্তি হয়েছে তাদের পাশে এই ট্যাগ দেখা যাবে।এই ট্যাগ টি বর্ষপূর্তির দিন দেখা যাবে সেই মেম্বারের পাশে।যেন গ্রুপের অন্যান্য মেম্বার ও এডমিনরা তাকে অভ্যর্থনা জানাতে পারে।ছবিতে ব্যাজটি যেভাবে দেখাচ্ছে ঠিক তেমন ভাবেই দেখা যাবে।

৪।কনভারসেশন স্টার্টার ব্যাজঃ

এই ব্যাজ টি সেইসব মেম্বারদের জন্য যারা গ্রুপে নিয়মিত পোস্ট করে এবং সেইসব পোস্টে খুব ভাল রেসপন্স আসে।এদের জন্য এই ব্যাজ এর স্থায়ীত্বকাল ১ মাস।এবং সে নিয়মিত এংগেইজমেন্ট পোস্ট করতে থাকলে নিয়মিত ই এই ব্যাজ প্রাপ্ত হবে।ছবিতে দেখানো ব্যাজের মতই এই ব্যাজ সেই মেম্বারের পাশে দেখা যাবে।

৫।নিউ মেম্বার ব্যাজঃ

এই ব্যাজটি গ্রুপে জয়েনকৃত নতুন মেম্বারদের জন্য।গ্রুপে জয়েন করার পর থেকে ২ সপ্তাহ পর্যন্ত এই ব্যাজ নামের পাশে দেখা যাবে।যাতে গ্রুপের মেম্বাররা সহজেই তাকে চিনতে পারে এবং অভ্যর্থনা জানাতে পারে।ছবিতে যেভাবে ব্যাজ টি দেখা যাচ্ছে তেমন ভাবেই এই ব্যাজ নামের পাশে দেখা যাবে।

আজ এই পর্যন্তই।কোন ধরনের প্রশ্ন বা কোন বিষয়ে জানার থাকলে Feel free to ask.

ভাল থাকুন।সাথেই থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *